• প্রকাশিত : ২০২৩-০২-২৫
  • ৩৩৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নাটোর জেলায় আজ শনিবার প্রাণিসম্পদ প্রদর্শনী শুরু হয়েছে। বেলা ১১টায় নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মাঠে প্রদর্শনীর উদ্বোধন করেন নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রাণিসম্পদের উদ্বৃত্ত উৎপাদন ও বৈচিত্র্যকরণের মাধ্যমে নাটোর এখন সমৃদ্ধ জনপদ। জেলার অধিবাসীদের চাহিদা মিটেয়ে নাটোর জেলায় ৩৬ হাজার ১৭৯ টন উদ্বৃত্ত দুধ, ৬৪ হাজার ৮০৫ টন উদ্বৃত্ত মাংস এবং দুই কোটি ৮৭ লাখ অতিরিক্ত ডিম উৎপাদন হচ্ছে। খামারীদের উৎসাহী মনোভাব, বাজার সৃষ্টি এবং সরকারের প্রাণিসম্পদ বিভাগের প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর, প্রণোদনা প্রদান ইত্যাদি কার্যকর পদক্ষেপ গ্রহণ করার সুফল পাওয়া যাচ্ছে।
নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মোস্তফা কামাল।
প্রদর্শনীতে ৫০টি ষ্টলে নাটোর সদর উপজেলার খামারীরা আকর্ষণীয় গরু, গাভী, মহিষ, ছাগল, দুম্বা, গাড়োল, হাঁস, মুরগী, কবুতর, পখি ছাড়াও উন্নত জাতের ঘাস, প্রজনন ডিটেক্টর, ঘাসকাটা মেশিন, মিল্কিং মেশিন, মিল্ক সেপারেট মেশিন প্রদর্শন করা হচ্ছে
প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রদর্শনীর আয়োজন করেছে বলে জানান উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ এস এস মেহেদী হাসান। এ প্রদর্শনী প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধিতে নতুন নতুন প্রযুক্তি এবং পদ্ধতির সাথে খামারীদের মেলবন্ধন তৈরি করবে বলে এ কর্মকর্তা আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat