ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৪
  • ২৩৪৩৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে আগামিকাল সোমবার থেকে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’। 
জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে সুলতান মেলা উদ্বোধন উপলক্ষে সোমবার বেলা সাড়ে ৩টায় শহরের কুড়িগ্রামস্থ সুলতান স্মৃতি সংগ্রহশালায় শিল্পী এসএম সুলতানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হবে। এরপর বের হবে বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালী শেষে বিকেলে সুলতান মঞ্চ চত্বরে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্তজা।
জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আশফাকুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নড়াইলের পুলিশ সুপার মোহা: মেহেদী হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপক খান শাহাবুদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু ও নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা।
মেলাকে ঘিরে গোটা শহরে উৎসবের আমেজ বিরাজ করছে।  লোকজ সংস্কৃতির এ মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে বরেণ্য চিত্রশিল্পীদের অংশগ্রহণে আর্ট ক্যাম্প, চিত্র প্রদর্শনী, বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, এসএম সুলতান অ্যাওয়ার্ড প্রদান, সুলতান স্বর্ণপদক প্রদান, সুলতানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা, চিত্রাংকন প্রতিযোগিতাসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামি ২৯ এপ্রিল শেষ হবে সুলতান মেলা। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat