ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৩-২৪
  • ৬৭০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা (দক্ষিণ) জেলার দেবীদ্বারে আজ সকাল ১০টায় জাতীয় ভোক্তা অধিকার মাপে কম, দামে বেশী বেবী ফুড বিক্রি ও মূল্য তালিকা বিহীন ৫ প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করেছে । জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলাম ওই তদারকী অভিযানের নেতৃত্ব দেন।
এসময় ভোক্তার কাছ থেকে ৫ লিটার সোয়াবিন তৈলের মূল্য ৭৯৫ টাকার স্থলে ৮৯০ টাকা আদায় করার দায়ে ‘নিউ খান ষ্টোর্সকে ১০ হাজার টাকা, ভোক্তাদের সুবিধার্থে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ‘মেসার্স স্বপন ষ্টোর্স’কে ৩ হাজার টাকা, অন-অনুমোদিত বেবী ফুড বিক্রির দায়ে ‘মেসার্স হরেকৃষ্ণ সাহা স্টোর্স’কে ৪ হাজার, মাপে কম দেয়া অভিযোগে ‘লোকনাথ মিষ্টান্ন ভান্ডার’কে ৮ হাজার টাকা এবং ‘মধূরাজ মিষ্টান্ন ভান্ডার’কে ৪ হাজারসহ ৫ প্রতিষ্ঠানকে মোট ২৯ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ক্যাপ সদস্য সাইফুল ইসলাম ও দেবীদ্বার থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাদাত হোসেনসহ একদল পুলিশ ছিলেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের ‘জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলাম বাসসকে বলেন, মাপে কম, দামে বেশী, অন-অনুমোদিত বেবী ফুড বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় ‘আমাদের তদারকী অভিযানে’ ৫ প্রতিষ্ঠনকে ২৯ হাজার টাকা জরিমানা করেছি। আমাদের এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat