ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১০-০৬
  • ৪১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গ্রীসের কোস্টগার্ড বৃহস্পতিবার জানিয়েছে, তারা ১৫ টি লাশ উদ্ধার করেছে। অভিবাসী বহন করা পৃথক দু’টি নৌকা ডুবিতে তাদের মৃত্যু হয়েছে। এতে আরো অনেক অভিবাসী নিখোঁজ হওয়ার আশঙ্কা করা হচ্ছে। খবর এএফপি’র।
কোস্টগার্ড মুখপাত্র নিকোস কোকালাস রাষ্ট্রীয় টেলিভিশন ইআরটি’কে বলেন, লেসবস দ্বীপের কাছ থেকে ১৫ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। সম্ভবত তারা আফ্রিকান বংশোদ্ভুত। প্রচ- বাতাস চলাকালে নৌকাটি এ দ্বীপের পূর্ব উপকূলের কাছে ডুবে যায়। ওই নৌকাতে করে প্রায় ৪০ অভিবাসীকে বহন করা হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে।
দ্বিতীয় নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে মৃতের সংখ্যার কথা জানানো হয়নি।
কোকালাস জানান, লেসবস দুর্ঘটনায় আরো ৯ নারীকে উদ্ধার করা হয়েছে। তবে এ নৌকা ডুবির ঘটনায় আরো ১৪ জন নিখোঁজ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।
তিনি বলেন, ‘উদ্ধার হওয়া এ নারীরা একেবারে আতঙ্কগ্রস্ত ছিল।’
কয়েক ঘণ্টা আগে কাইথিরা দ্বীপের কাছে পালতোলা একটি নৌকা চরম বিপদে পড়েছে বলে কোস্টগার্ডকে সতর্ক করা হয়।
নৌকাটিতে প্রায় ৯৫ অভিবাসীকে বহন করা হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে এবং সেটি দ্বীপটির দিয়াকোফতি বন্দরের কাছে ডুবে যায়।
এ ঘটনায় সামুদ্রিক জাহাজ, ফায়ার সার্ভিস ও পুলিশের অংশগ্রহণে যৌথ অভিযান চালিয়ে ৮০ জনকে উদ্ধার করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat