ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে শেখ সেলিমের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প তিস্তা ব্যারাজে পানি বৃদ্ধি : লালমনিরহাটের নিম্মাঞ্চলে বন্যার আশঙ্কা সিলেটে পানিতে ডুবে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ সাত জনের মৃত্যু রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুন:নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমলো, খুলছে ২৬ জুন ভারতের সঙ্গে বৈরি সম্পর্কের জেরে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে বন্যার কারণে শাবিপ্রবি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা কোয়ান্টিটি নয়, কোয়ালিটি চিকিৎসা সেবাই মুখ্য : স্বাস্থ্যমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৫-৩০
  • ৪৩৫৪৪৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বিশ্বের সেরা একশটির মধ্যে স্থান পাওয়া চীনের ১০টি বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে পড়াশোনার  সুযোগ পাচ্ছে  বাংলাদেশী শিক্ষার্থীরা।  বাংলাদেশী  মেধাবী শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে লেখাপড়ার সুযোগ দিচ্ছে চীন। বিল্ট এন্ড রোড চাইনিজ সেন্টার এবং মালিশাএডু'র যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে চাইনিজ এডুকেশন এক্সপোতে এ ঘোষনা দেওয়া হয়েছে। 
রাজধানীর ডেমরায় ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত এক্সপোতে চায়নার শীর্ষ ১০টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। এর আগে কলেজের শিক্ষার্থীরা একটি পরীক্ষায় অংশ নিয়েছে। পরীক্ষায় অংশ নেয়া সেরা ১০ জন বিনামূল্যে লেখাপড়ার সুযোগ পাবে তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে। 
এর বাইরে বাংলাদেশের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফলের ভিত্তিতে ফ্রি স্কলারশিপ দেয়া হবে। এক্সপোতে ঢাকায় চায়না দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৃত্তির ঘোষনা দেন মালিশাএডুর চেয়ারম্যান প্রকৌশলী কোরবান আলী ও ব্যবস্থাপনা পরিচালক ড. মারুফ মোল্লা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat