ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৫-২০
  • ৩৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাংবাদিকদের তথ্য পাওয়ার অনুমতি দেয়ার সরকারী নীতিমালা থাকা সত্ত্ব্যেও রোজিনা ইসলাম ইস্যুকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছেন।
রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কেউনের সঙ্গে বৈঠক থেকে বেরিয়ে আসার সময় সংবাদকর্মীরা এই বিষয়ে মন্তব্যের জন্য তার কাছে আসলে তিনি বলেন, এটি খুবই দুর্ভাগ্যজনক।
মোমেন বলেন, সাংবাদিকরা তথ্য চাইতে পারেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ‘গণমাধ্যম-বান্ধব’ হওয়ায় ‘আমাদের লুকানোর কিছু নেই’।
তিনি বলেন, বাংলাদেশের প্রচার মাধ্যম দুর্নীতি উদ্ঘাটনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে যার ফলে সরকার শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করছে।
মন্ত্রী আরও আশা করেন ভবিষ্যতে এই ধরনের কোনও ঘটনার পুনরাবৃত্তি হবে না। তিনি মন্ত্রিসভার অন্যান্য সদস্য এবং আওয়ামী লীগের প্রবীণ নেতাদের সঙ্গে পুনঃউল্লেখ করে বলেন রোজিনা ন্যায়বিচার পাবেন।
মোমেন মন্তব্য করেন, কিছু সরকারী কর্মচারীর কারণে ঘটে যাওয়া পরিস্থিতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামাল দেয়া উচিত ছিল।
তিনি আরও বলেন, এই ঘটনা পররাষ্ট্র মন্ত্রণালয়কে বিভিন্ন মহল থেকে প্রশ্নের সম্মুখীন করেছে।
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে অনুমতি ছাড়াই মোবাইল ফোনের মাধ্যমে একটি নথির ছবি তোলার অভিযোগে সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটক এবং পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
পরের দিন আদালত তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে পুলিশের আবেদন নাকচ করে কারাগারে প্রেরণ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat