ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র ‘আজ ইরাকে বিমান হামলা চালায়নি’: সেন্টকম মধ্যপ্রাচ্যে ‘প্রতিশোধের চক্র’ বন্ধ করতে হবে: জাতিসংঘ প্রধান নাইজার থেকে সৈন্য সরিয়ে নিতে সম্মত যুক্তরাষ্ট্র আলোচনার জন্যে তুরস্কে হামাস নেতা ইসমাইল হানিয়েহ জয়পুরহাটে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ক্রিকেট কার্নিভাল অনুষ্ঠিত
  • প্রকাশিত : ২০২২-০২-২৭
  • ৩৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

উত্তর কোরিয়া নতুন করে ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। বেইজিং উইন্টার অলিম্পিক চলার একমাস তুলনামূলক নীরব থাকার পর রোববার দেশটি এ পরীক্ষা চালায়।
চলতি বছর উত্তর কোরিয়ার এটি অষ্টম ক্ষেপণাস্ত্র পরীক্ষা। 
আন্তর্জাতিক অবরোধ উপেক্ষা করেই পিয়ংইয়ং তার সামরিক সক্ষমতা জোরদার করে চলেছে। 
দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী বলছে, স্থানীয় সময় ৭ টা ৫২ মিনিটে পিয়ংইয়ং থেকে জাপান সাগরের দিকে ছোঁড়া একটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র তারা শনাক্ত করে।
সর্বশেষ পরীক্ষা চালানো ক্ষেপণাস্ত্রটি তিন’শ কিলোমিটার দূরে আঘাত হানতে সক্ষম। এটি সম্পর্কে দক্ষিণ কোরিয়া ও মার্কিন গোয়েন্দা সংস্থা আরো পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে।
জাপানও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের খবর নিশ্চিত করেছে। 
এদিকে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট কার্যালয় ব্লু হাউস পিয়ংইয়ংয়ের ক্ষেপণাস্ত্র পরীক্ষায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছে, বিশ্ব যখন ইউক্রেন সংকট মোকাবেলার চেষ্টা করছে তখন এ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো দু:খজনক।
জাপানের প্রতিরক্ষা মন্ত্রী নবু কিশি বলেন, সম্প্রতি উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র সম্পর্কিত প্রযুক্তির দ্রুত অগ্রগতি আমাদের দেশ ও এ অঞ্চলের নিরাপত্তার দিক থেকে উপেক্ষা করা যায় না। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat